মোঃ আলমগীর হোসেন (খাগড়াছড়ি):  খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার বীর মুক্তিযোদ্ধা বাবু মনীন্দ্র কিশোর ত্রিপুরা সড়কের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারী) সকাল সাড়ে দশটার দিকে পৌরসভার মেয়র মোহাম্মদ সামছুল হক সড়কটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সামছুল হক তার বক্তব্যে বলেন, মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত এই দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

এজন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে, পৌর এলাকার সড়কগুলো মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষার্থে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের জন্য। এরই ধারাবাহিকতায় মাটিরাঙ্গা পৌরসভা এখানকার স্থানীয় মুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন সড়কের নামকরণ শুরু হয়েছে। আজ বীর মুক্তিযোদ্ধা বাবু মনীন্দ্র কিশোর ত্রিপুরার নামে পৌর এলাকার একটি গুরুত্বপূর্ণ সড়ক উদ্বোধন করা হয়েছে।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা হোসাইন বলেন, পৌর মেয়রের উদ্যোগ খুবই প্রশংসনীয়। স্বাধীনতার পঞ্চাশ বছরে মেয়রের এমন উদ্যোগে আমরা খুব সম্মানিত বোধ করছি।

বীর মুক্তিযোদ্ধা বাবু মনীন্দ্র কিশোর ত্রিপুরা বলেন, আজ আমি প্রচণ্ড আবেগাপ্লুত। আমার খুব ভালো লাগছে। আমি বর্তমান সরকারের নিকট কৃতজ্ঞ। সরকারকে আন্তরিক অভিনন্দন জানাই। সরকার মুক্তি যোদ্ধাদের নানাভাবে সম্মানিত করছে। মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষা সরকারের একটি মহতি উদ্যোগ।

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ মোঃ জসিম উদ্দিন ভূঁইয়া,বীরমুক্তিযোদ্ধা হাজী আবদুল মালেক, বীরমুক্তিযোদ্ধা আয়নাল হক ও বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।